শিক্ষা ঐক্য প্রগতি


শিক্ষাই জাতির মেরুদন্ড

Email : rahmanmunju@gmail.com

header ads
                                                                ‘প্রিয় বাংলাদেশ’                                                                   

Money income to internet - ইন্টারনেটে অর্থ ইনকাম

 ইন্টারনেট থেকে অর্থ ইনকাম করা বেশী কঠিন কাজ নয়। একটু চেষ্টা করলে আপনিও পারবেন। চাই শুধু ইচ্ছা ও অধ্যাবসায়। পৃথিবীতে কোন জিনিস সহজে পাওয়া যায় না। তবে চেষ্টা করলে কিনা হয়। একটা কথা আছে না- “ইচ্ছা থাকলে উপায় হয়”। তাই আমি বলব আপনি অবশ্যই পারবেন। আপনাকে একটু কষ্ট করে কাজ শিখতে হবে। কি কাজ ? কাজ হচেছ ভাল অর্থ  উপার্জন করতে চাইলে শিখতে হবে - ওয়েব ডিজাইন, ওয়েব ডিভলোভমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, এস ই ও । এর যে কোন একটি।

INTERNET
INTERNET


     আজ আমি সহজে ইনকাম করা যায় এমন বিষয় নিয়ে আলোচনা করব। আমরা অনেকে মনে করি ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন করা খুবই কঠিন কিন্তু বাস্তবে তা না আবার সহজ তাও বলব না। আপনি যদি ইচ্ছা করেন তাহলে ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারেন। ইন্টারনেটের মাধ্যমে কাজ করার জন্য আপনাকে কোন টাকা পয়সা খরচ করতে হবে না, বেশী শিক্ষিত হতে হবে না। তবে ইংরেজী জানা থাকতে হবে। ইংরেজী পড়তে, লিখতে এবং জানতে হবে। ইন্টারনেটে কাজ করার কোন নির্দিষ্ট সময় নেই। আপনার যখন খুশি তখন কাজ করতে পারেন। আপনি যদি একজন চাকুরীজীবী হন তাহলে আপনি আপনার অফিস থেকে ফিরে part time হিসাবে online কাজ করে extra income করতে পারেন। তবে আপনি যদি অনলাইনে কাজ করে ভাল ভাবে জীবন যাপন করতে চান তাহলে আপনাকে অবশ্যই দৈনিক ৮ ঘন্ট কাজ করতে হবে। আপনাকে মনে করতে হবে আপনি একটি অফিসে কাজ করছেন। ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসে অর্থ উপার্জন করতে চাইলে আপনার প্রয়োজন হবে একটি কম্পিউটার এবং একটি ইন্টারনেট সংযোগ।

    আপনার যদি Online working সম্পর্কে কোন ধারনা না থাকে তাহলেও কোন সমস্যা নাই। Online এ কাজ করা খুবই সহজ। আপনি কোন প্রকার প্রশিক্ষন ছাড়া শুধু মাত্র YouTube video tutorial  দেখেই কাজ শিখতে পারবেন। Online এর মাধ্যমে অনেক উপায়ে কাজ করে অর্থ আয় করা যায় । তার মধ্যে অন্যতম কিছু মাধ্যম হলো -  O desk, freelancer, graphic river, micro workers, job boy ইত্যাদি। অনলাইনে কাজ করার অনেক মাধ্যম আছে । আপনি ইচছা করলে এর মধ্যে যে কোন একটি মাধ্যমকে বেছে নিতে পারেন। এখন আমরা আলোচনা করব অনলাইনে কাজ করাব অন্যতম একটি মাধ্যম নিয়ে, যার নাম Micro-workers ।
Microworkers.com
   মাইক্রোওর্য়াকারস হলো কাজ করার একটি অন্যতম মাধ্যম। আপনি ইচ্ছা করলে এইখানে প্রতিদিন ছোট ছোট অনেক কাজ করে মাসে প্রায় ২০- ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। ইন্টারনেটে কাজ করার এবং কাজ পাওয়ার অনেক মাধ্যম আছে, সেই সব গুলোর মধ্যে Microworkers হলো অন্যতম সহজ মাধ্যম। যেখানে আপনি সরাসরি কাজ করতে পারবেন যা অন্য কোন মাধ্যমে পারবেন না। মাইক্রোওয়ার্কাসে অনেক ধরনের কাজ আছে। যে কাজ গুলো ভালোভাবে করে জমা দিতে পারলে মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। মাইক্রোওয়ার্কসে অনেক ধরনের কাজ আছে যা আপনি অনায়াসে ১৫-২০ মিনিট বা ৩০ মিনিটের মধ্যে সম্পন্ন করতে পারবেন। ভাবছেন কাজ কি ? কাজ অনেক রকমের যেমন- সাইন আপ করা, ভি ডি ও দেখা, গেম খেলা ইত্যাদি। কাজ করতে গেলে আপনাকে একটি Account খুলতে হবে। আপনার Address এর্ং ইমেল দিয়ে Account খুলুন।

 job boy.com
microworders এর মত আরেকটি সহজ মাধ্যম হলো job boy.com । এখান থেকেও আপনি ছোট ছোট কাজ করে অর্থ উপার্জন করতে পারেন। মনে রাখবেন আপনি যদি online এ কাজ করে ভাল ভাবে জীবন যাপন করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রতিদিন ৭-৮ ঘন্টা কাজ করতে হবে। প্রথম প্রথম online এ কাজ করা কঠিন মনে হবে। তারপর একদিন ঠিক হয়ে যাবে। আপরি চেষ্টা চালিয়ে যান একদিন সফল হবেনই ইনশাআল্লাহ।
 blog.
blogging করে অর্থ উপার্জন করা যায়।   blog হচেছ একটি ফ্রি ওয়েব সাইট যার মাধ্যমে আপনি ঘরে বসে প্রতি মাসে অনায়াসে ৪০-৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। একজন ব্যক্তি চাইলে একাধিক ব্লগ তৈরী করতে পারেন। আর blogging করার জন্য অন্যতম সাইট হলো blogger.com, weebly.com. wordpress.com ইত্যাদি। online এ কাজ করার এবং কাজ পাওয়ার অনেক মাধ্যম আছে। তবে Bligging হচেছ একটি নির্ভর যোগ্য কাজ। যা করার জন্য আপনাকে অন্য কোন Web site থেকে কাজ পেতে হবে না বা অন্য কারো কাজ করতে হবে না। এখানে আপনি সম্পূর্ন স্বাধীন ভাবে আপনার মনের মত করে কাজ করতে পারবেন। এখানে আপনাকে কারো কথামত কাজ করতে হবে না। আপনি পুরপুরি স্বাধীন ভাবে কাজ করতে পারবেন। যখন খুশি তখন কাজ করবেন। তবে আপনাকে কিছু দিক লক্ষ্য রাখতে হবে সেটা হচ্ছে আপনার Blog গুলো যেন মানুষের উপকারী হয়। আপনাকে Blog এ এমন কিছু জিনিস উপস্থাপন করতে হবে যা দেখে visitor গন আপনার ব্লগে বার বার ফিরে আসে। মনে রাখবেন visitor ছাড়া একটি web site অথবা blog site এর কোন মূল্য নেই। তাই আপনাকে অবশ্যই অবশ্যই আপনার সাইটের visitor বাড়ানোর চেষ্টা চালিয়ে যেতে হবে। আপনি যদি Blogging এর প্রতি আকৃষ্ট হন বা নিজেকে একজন সফল Blogger হিসাবে প্রতিষ্ঠিত করতে চান তাহলে আপনাকে অবশ্যই অবশ্যই Blogging সম্পর্কে জানতে হবে এবং একটি ব্লগ তৈরী করতে হবে। Blog create করতে হলে একটি gmail Account লাগবে। gmail account দিয়ে একটি ব্লগ তৈরী করুন এবং Blogging করে অর্থ ইনকাম করুন।

Internet Income

 Blog site  তৈরীর নিয়ম : প্রথমে মজিলা ফাইয়ার ফক্স ওপেন করুন। তারপর google সার্চ বারে www.blogger.com লিখে সার্চ দিন, একটি এন্টারফেস আসবে সেখানে create blog এ ক্লিক করুন,আরেকটি এন্টারফেস আসবে সেখানে title বারে title লিখুন অর্থাৎ আপনি কি ধরনের ব্লগ সাইট খুলতে চান তার নাম। তারপর url এর জায়গায আপনার ডোমেন নাম লিখুন অর্থাৎ আপনার ওয়েব সাইট কি নামে হবে তার নাম। তারপর আপনার ইমেল এবং পাসওয়ার্ড সহ অন্যান্য তথ্য দিয়ে ok করুন। আপনার ওয়েব সাইট তৈরী হয়ে গেল। এখন আপনি আপনার সাইট ডিজাইন করে আপনার কাজ শুরু করে দিন।


Post a Comment

1 Comments

munju said…
Exclusive post