শিক্ষা নিয়ে গড়ব দেশ,
শেখ হাসিনার বাংলাদেশ।

10 Best skin care tips - দশটি বিশেষ স্কীন কেয়ার টিপস


Rup konna

মানুষ মাত্রই সুন্দর্যের পুজারী । সবাই সুন্দর্যকে পছন্দ করে এবং সুন্দরকে ভালবাসে । নর-নারী সবাই সৌন্দর্যের পরিচর্যা করে। তবে মেয়েরা একটু বেশী সুন্দর্য পরিচর্যা করে।আর সুন্দর্য পরিচর্যা করতে হলে স্কীন কেয়ার বা ত্বকের যত্ন নিতে হবে।স্কীন বা ত্বক  শরীরের একটি স্পর্শ কাতর যায়গা। শরীরে প্রথম কোন কিছু আক্রান্ত হলে তা প্রথমে স্কীনে লাগে।তাই স্কীনের যত্ল নেয়া সবার প্রয়োজন। স্কীন বা ত্বক রোদে ঝলসে শরীর এবং মুখের সৌন্দর্য নষ্ট করে ফেলে।বিশেষ করে মুখের স্কীন অত্যন্ত স্পর্শ কাতর। অতিরিক্ত শুস্কতার জন্য যতই সুন্দর মেকআপ লাগান না কেন মুখ কালো লাগে।বিশেষ করে শীতে স্কীন একদম শুকিয়ে উঠে। তাই এর সঠিক কেয়ার নেওয়া খুব দরকার।স্কীনের সঠিক কেয়ার না নিলে স্কীন ফেটে গিয়ে স্কীন এজিং এবং রিস্কেল চলে আসে।তখন আপনাকে নয়, আপনার স্কীন দেখে আপনাকে সবাই বুড়ি বলবে। তাই কিছু ঘরোয়া টিপস মেনে চলুন।

১। ঠোট কালো : ঠেটে কলো ছোপ পড়লে কাঁচা দুধ তুলো ভিজিয়ে ঠোট মুছবেন। এটা নিয়মিত করলে ঠোটের কলো দাগ উঠে যাবে।
২। মুখের ব্রন : মুখের ব্রন আপনার সৌন্দর্য নষ্ট করে। তাই মুখের ব্রন দুর করার জন্য প্রতিদিন রসুনের কোয়া ব্রনের উপর ঘসে নিন । এতে ব্রন অতি তাড়াতাড়ি মিশিয়ে যাবে।
৩। তৈলাক্ত ত্বক : তৈলাক্ত ত্বকে ঘাম জমে মুখের কালো আভা দেখা দেয়। এ ক্ষেত্রে ওটমিল ও লেবুর রস মিশিয়ে মুখে লাগিয়ে রাখবেন। আধাঘন্টা পর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।মুখ ফ্রেস দেখাবে।
৪। ত্বকের উজ্জলতা বৃদ্ধি : ত্বকের উজ্জলতা বৃদ্ধির জন্য প্রতিদিন ১৫ গ্রাম করে মৌরী চিবিয়ে খান । তাতে খুব কম সময়ে রক্ত শুদ্ধ হয়ে ত্বকের উজ্জলতা বৃদ্ধি পাবে।
৫। মুখের লাবন্যতা : মুখের লাবন্যতা বৃদ্ধির জন্য আধা চা চামুচ লেচুর রস এবং এক চা চামুচ মধু মিশিয়ে মুখে ও গলায় লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটা আপনার মুখকে আদ্র রাখবে এবং লাবন্যতা বৃদ্ধি করবে।
৬। কালো দাগ : সমপরিমান তুলসী পাতার রস ও লেবুর রস এক সংগে মিশিয়ে সকাল বিকাল মুখে লাগান । যে কোন দাগ অতি দ্রুত মিশিয়ে যাবে।
৭। হাত-পা ফর্সা : হাত পায়ের সৌন্দর্য অক্ষন্ন রাখতে হাতে ও পায়ে আপেলের খোসা ঘসে নিন। এতে হাত ও পা অনেক বেশী ফর্সা দেখাবে এবং সৌন্দর্য বৃদ্ধি পাবে।
৮।পায়ের গোড়ালী ফাটা : পায়ের গোড়ালী ফেটে গেলে পিয়াজ বেটে প্রলেপ দিন । দেখবেন কয়েক দিনের মধ্যে পায়ের গোড়ালী ফাটা সেরে গেছে।
৯। চুলপড়া বন্ধ : চুলপড়া বন্ধ করতে মাথায় আমলা ও শিকাকাই যুক্ত তৈল ব্যবহার করেন।অনেকটা উপকার পাবেন।
১০। মুখের শুস্কতা দুর : মুখের অতিরিক্ত শুস্কতা দুর করতে দুধ, মধু ও বেসনের পেষ্ট বানিয়ে মুখে লাগান।মুখের বলিরেখা ও শুস্কতা দুর হয়ে যাবে।
skin care 


ব্রনের দাগ দুর করার কিছু প্রাকৃতিক উপায় :

ব্রনের দাগ দুর করার প্রাকৃতিক উপায় বাংলাদেশের ঋতুভেদে বসন্তের শেষে আসে গ্রীষ্মকাল। আর এই গ্রীষ্মের সূর্যের প্রখর তাপে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয় ত্বক।সূর্যের ক্ষতিকর অতি বেগুনী রশ্মি ত্বকের উজ্জলতা নষ্ট করে ফেলে এবং ত্বকের বর্নের কারনে ত্বকের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। ত্বকের তৈল গ্রন্থি ব্যাকটরিয়া দ্বারা আক্রান্ত হলে এর আকৃতি বেরে যায় এবং এর ‍ভিতরে পুজ জমা হতে থাকে। এটা ধীরে ধীরে ব্রনে পরিনত হয়। সাধারনত টিনেজার মেয়েরা বা ছেলরা বেশী ব্রনের সমস্যার সম্মুখীন হয়। এর ঘরোয়া টিপস হলো- একটি পাকা টমেটোর রস এবং শশার রস এক সাথে মিশিয়ে পেষ্ট বানিয়ে নিন। পেষ্টটি ভালভাবে মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩/৪ দিন লাগালে মুখের ব্রনের দাগ দুর হয়ে যাবে।


ত্বককে রোদ থেকে বাঁচানোর জন্য সানস্ক্রিন :

গরম কালে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচতে কমপক্ষে এস পি এফ ৪০ সমৃদ্ধ সানস্ক্রিন ব্যবহার করা উচিত।অর্থাৎ ঘাম রোধক সানস্ক্রিন ব্যবহার করা জরুরী। কারন এতে ত্বক সতেজ থাকবে ও চিটচিটে হবে না। সূর্যালোকে দুই ঘন্টার বেশী সময় থাকলে সানস্ক্রিন ব্যবহার করতে হবে।


ত্বকের স্বস্তিতে বরফ ফেসিয়াল :

গরমের হাত থেকে স্বস্তি পেতে ও ত্বককে সুস্থ সতেজ রাখতে বরফ ফেসিয়াল ব্যবহার করা দরকার। মৌসুমী গরমের হাত থেকে রক্ষা পেতে ত্বকের যত্নে মুখের উপর আলত ভাবে বরফ ঘসতে হবে।ফলে ত্বকের বড় বড় রন্দ্র গুলো বন্ধ হয়ে যাবে এবং অতিরিক্ত তৈলক্ষরন বন্ধ হয়ে যাবে। যা ত্বককে চিটচিটে ভাব থেকে রক্ষা করবে।


ত্বকের স্বাভাবিক যত্ন বজায় রাখুন : 

গরমের সময় ত্বকের বাড়তি যত্ন তো নিতেই হবে। তবে স্বাভাবিক যত্ন নিতে যেন ভুল না হয়। অনেকের ধারনা গরমকালে ত্বক শুস্ক হয় না । এটা ঠিক না।গরমে আপনার ত্বক শুস্ক হয়ে যেতে পারে। তাই ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভূলবেন না। গরমে ত্বক যেহেতু অনেক বেশী ঘামে তাই এ সময় টোনার ব্যবহার করাও অত্যন্ত জরুরী।ফেসওয়াস যথাসম্ভব কম ব্যবহার করার চেষ্টা  করুন। কারন বার বার ফেসওয়াস ব্যবহারে করলে ত্বকের লাবন্যতা কমে আসে। তাই সঠিক ভাবে ত্বকের যত্ন নিন এবং নিজেকে সুস্থ রাখুন।

This article translated  


10 Best skin care tips - Ten special skin care tips
Rup konna


people are just beauty pujari. Everyone loves the beautiful and loves the beautiful. Men and women all look after beauty. But the girls care a little more beautiful. And to take care of the beauty, skin care or skin care should be taken. Skin or skin is a touch of the body. First of all, it takes the skin before it first gets infected. So all the needs of the skin are to be taken. Skin or skin burns sunburn in body and facial beauty. In particular, the facial skin is very touching. The face is black so as not to make beautiful makeup for extra dryness. In particular, the skin gets dry completely in winter. So it is very important to take proper care. If you do not take proper care of the skin, then the skin erodes and the skin comes back and the recycle. Then you do not, you will see all the old people in your skin. So please adhere to some domestic tips. 


1. Thought black:If you have covered the dough, raw milk will be wiped and remove the lips. If it is regular then the throat of the throat will rise. 

2. Facial Bron: Facial Bronch Your Beauty Damages So, daily brushing of the mouth of the garlic rub on the kaya bran of garlic. It will be mixed in bron very quickly. 

3. Oily skin: Black skin in the face of sweat and sweat in the oily skin. In this case mix oatmeal and lemon juice and apply it on the face. After half an hour, wash the face with cold water. 

4. Increase the brightness of the skin : To increase the brightness of the skin, take 15 grams of ghee each day. The brightness of the skin will increase in a very short time, and the brightness of the skin will increase. 

5. Flexibility of the face:For increasing facial flexibility, add half tea to the skin and leek juice and one teaspoon honey mixed with mouth and throat. After 15 to 20 minutes wash the face with cold water. This will keep your face moist and increase the elasticity. 

6. Black spots: Mix equal quantity of Tulsi leaf juice and lemon juice together in the afternoon. Any spots can be mixed very quickly. 

7. Hand-footed: Wear apple peels on hands and feet to keep hands on the feet. In this, hands and feet will look very bright and beauty will grow. 

8. The ankle knees of the feet : When the ankle ruptures, the piazza plated. You will find that the heel of the feet is broken in a few days. 

9. Close hairpiece: Use bamla and shikakai oil to stop hair fall. You will get many benefits.

10. The dryness of mouth: To remove excess dryness of the face, apply milk, milk and beans paste. Face of the diarrhea and dryness will be blocked. 


skin care 

Some natural ways to remove stains:
The natural way to remove the stains of the brine is that during the season of spring there comes the season of summer. And this is the most damaged skin in the hot summer heat of the sun. The sunny sunlight radiates the brightness of the skin and the beauty of the skin is damaged due to the color of the skin. If the skin of the skin is attacked by bacteria, its shape goes out and it is stored inside. It gradually turns into brine. Generally, teenage girls or boys are facing more problems in bronx. Its domestic tips are: Mix a ripe tomato juice and roasted juice together and make a paste. Apply the paste well. Wash after 20 minutes with water. If you take 3/4 days a week, then the stains of the mouth will be blocked.

Copyright © 1999 - 2019 Google

Post a Comment

0 Comments