শিক্ষা ঐক্য প্রগতি


শিক্ষাই জাতির মেরুদন্ড

Email : rahmanmunju@gmail.com

header ads
                                                                ‘প্রিয় বাংলাদেশ’                                                                   

নারীর চোখে পুরুষ

women love


women love

নারী দেবী, নারী ললনা, নারী ভূবন মহিনী। নারী পুরুষের কাছে এক মূল্যবান রত্ন। পুরুষও নারীর কাছে মহা মূল্যবান রত্ন।পৃথিবীতে যা কিছু রয়েছে তার অর্ধেক করেছেন নর, আর অর্ধেক করেছেন নারী।তাই পুরুষের পাশাপাশি নারীর সমান অধীকার রয়েছে। পৃথিবীতে নারী ছাড়া নর নয়, আবার নর ছাড়া নারী নয়। একে অপরের পরিপুরুক। নারীরা প্রথম দর্শনেই একটি পুরুষকে মেপে ফেলার চেষ্টা করেন। মাপকাঠিতে রয়েছে পুরুষের উচ্চতা, দর্শনধারীতা, হাসিমাখা মুখ, আত্মবিশ্বাস ইত্যাদি।নারীর চোখে  পুরুষের যে গুলো লক্ষনীয় দিক সে গুলো নীচে বর্নিত  হলো ।

শারীরিক আকৃতি

একজন  নারী প্রথম দর্শনেই একজন পুরুষের যা লক্ষ্য করেন তা হোল উচ্চতা ও ওজন। একজন পুরুষ কতটা লম্বা, মোটা বা খাটো হলো, তার এই শারীরিক গঠনের কারনে শুরুতেই তার বিষয়ে একটা সিদ্ধান্তে আসতে পারেন। নারীরা চা্য় পুরুষ সুঠাম দেহের অধিকারী হোক।

হাসিমাখা মুখ

যে পুরুষ অনেক বেশী হাসিখুশী এবং যে কাউকে যে কোন কষ্টের মুহুর্তে হাসানোর ক্ষমতা রাখেন নারীর চোখে সে পুরুষ অত্যন্ত প্রিয়।একজন পুরুষকে দেখার পর নারীরা অপেক্ষায় থাকেন তার হাসিমাখা মুখ দেখার জন্য। কারন পুরুষের হাসিটা নারীদের স্বাগত বার্তা জানায়।

আকর্ষনীয় ক্ষমতা

একজন পুরুষের চেহারা সৌন্দর্য হচ্ছে সেই গুনের নাম যা জন্মসূত্রে পাওয়া । কিন্তু কেবল সুন্দর হলেই চলবে না। একজন পুরুষ নিজের কতটা যত্ন নিতে পারেন সে দিকে খেয়াল রাখেন নারীরা।চুল নখ থেকে শুরু করে কাপড় চোপর এবং পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়াট খুবই গুরত্বপূর্ন বিবেচনায় রাখেন নারী। কারন একজন পুরুষ যদি নিজেন যত্ন নিতে না পারেন তাহলে অপরের যত্ন নিবেন কিভাবে। নাক ও কানের যত্ন নেওয়া উচিত।অনেক পুরুষের নাক ও কানের চুল বড় হয়ে থাকে যা বেশ অস্বস্তিকর। যখন কোন নারী পুরুষের সাথে কথা বলেন তখন তারা অস্বস্তিবোধ করেন। নারীদের কাছে পরিস্কার পরিচ্ছন্নতা বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ন ।স্বভাবত কোন নারী যখন কোন পুরুষের দিকে  তাকায় তখন তারা যাচাই করে নেয় পুরুষটা কতটা পরিস্কার পরিচ্ছন্ন। তার পোশাক পরিস্কার কিনা তার জুতা পরিস্কার কিনা এ গুলো দেখে পুরুষটার প্রতি তার পার্সোনাল হাইজিন বিশ্বাস জন্মে।

রসিকতা বা রসবোধ 

নারীর কাছে রসিক পুরুষ পছন্দনীয়। যে সব পুরুষের ’সেন্স অফ হিউমার’ আছে বন্ধুভাবাপন্ন এবং বুদ্ধিমান তাদের কেই নারীরা বেশী পছন্দ করে। পুরুষের রসবোধ নারীর আরাধ্য।কাউকে হাসিমুখে থাকতে দেখলে অন্যের ভাল লাগবে এটাই স্বাভাবিক। আর পুরুষটি যদি অন্যকে হাসাবার ক্ষমতা রাখেন, তা হলে তো কথায় নেই। সঙ্গীর সঙ্গে মৃদু কৌতুক করা বা কোনভাবে তাকে মজা  দেওয়াকে নারীরা অত্যন্ত পছন্দ করে।আর পুরুষটা যদি হাসিমাখা মুখে একটা খারাপ পরিস্থিতিতে খাপখাইয়ে নিতে পারেন বা দুর্দশা নিয়েও কৌতুক করতে পারেন তার জন্য মুক্তর মালা নিয়ে বসে থাকেন নারীরা।

আত্মবিশ্বাসী

পুরুষের নিজের স্বপ্ন পূরুন এবং নিজেকে অন্যের সামনে উপস্থাপন করার আত্মবিশ্বাস নারীকে মুগ্ধ করে। আত্মবিশ্বসী পুরুষের প্রতি প্রবল আকর্ষন অনুভব করেন নারী। একজন পুরুষের সঙ্গে দেখা হওয়ার পর তার আত্মবিশ্বস বোঝার চেষ্টা করেন নারী। পাশাপাশি একজন পুরুষের কতটা স্পস্টতা এবং সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা তা বিবেচনা করেন একজন নারী।তাই একজন পুরুষের  মধ্যে প্রবল আত্মবিশ্বাস থাকা প্রয়োজন।

অসাধারন ব্যক্তিত্ব

অনেকে মনে করেন নারীরা শুধু অর্থের জন্য পুরুষের প্রেমে পড়ে। কিন্তু না আসলে একজন সত্যিকার নারী ব্যক্তিত্ববান পুরুষের প্রেমে পড়েন। কারন পুরুষের ব্যক্তিত্ব নারী চোখে অত্যন্ত আকর্ষনীয়।তাই একজন পুরুষকে অসাধারন ব্যক্তিত্বের অধিকারী হতে হবে।

সৎ ও আস্থাভাজন

একজন নারীর কাছে তার পুরুষ সঙ্গীর সততা খুবই গুরুত্বপূর্ন ।নারীর কাছে সব কথা অকপটে খুলে বলার সাহস থাকতে হবে। একে অপরের প্রতি আস্থাভাজন হতে হবে।এ ধরনের পুরুষকে নারীরা পছন্দ করে।

চশমা পড়া

চশমা পড়া পুরুষদের নারীরা পছন্দ করে।পুরুষরা চশমা পড়লে বেশী আবেগময় লাগে। তাই চশমা পড়া পুরুষদের প্রতি নারীরা আকর্ষন বোধ করে। তবে হ্যাঁ সে চশমা হতে হবে মার্জিত।

প্রশংসা করা

নারীরা তার সৌন্দর্যের প্রশংসা শুনতে পছন্দ করে। তাই সে যদি নতুন কোন পোষাক পরে , চুলকাটে কিন্বা কোন ধরনের সাজসজ্জা করে, তবে তাকে দারুন সুন্দর লাগছে কথাটা বলুন।সবচেয়ে ভাল হয় সে আপনাকে জিজ্ঞাসা করার আগেই তার প্রশংসা করুন। এত তার প্রতি আপনার আগ্রহের বহি:প্রকাশ ঘটে , যা নারীরা অত্যন্ত পছন্দ করে।

মোট কথা একটা পুরুষ লম্বা খাটো, কালো ফর্সা যেটাই হোক না কেন যদি তার শারীরিক ফিটনেস নিয়ে তিনি যত্নবান হয় বা ফ্যাশানেবল ভাবে নিজেকে উপস্থাপন করে তখন নারীরা তাকে পছন্দ করে।তা ছাড়া পুরুষটা কতটা স্মার্ট , কতটা অন্যকে সম্মান দিয়ে কথা বলে, সে কতটা প্রানবন্ত এগুলো নারীরা পুরুষের কাছে আশা করে বা নারীদের কাছে পছন্দনীয় ।

Post a Comment

0 Comments